বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭

English

অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করে ৪ জঙ্গিকে মারল ভারতীয় সেনা

প্রকাশিত
এপ্রিল ১০, ২০১৭
news-image

আবার অশান্ত হয়ে উঠল সীমান্ত। জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার কেরান সেক্টরে অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করে দিলেন নিরাপত্তারক্ষীরা। তাঁদের গুলিতে চার জঙ্গির মৃত্যু হয়েছে।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, গতকাল রাতেই জঙ্গিরা সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশের চেষ্টা করে। তবে সীমান্তরক্ষী বাহিনী তৎপর থাকায় অনুপ্রবেশের চেষ্টা সফল হয়নি। আরও জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা করছে কি না, সেটা জানার জন্য সীমান্তে অভিযান চলছে।

গতকাল দক্ষিণ কাশ্মীরের কুলগম জেলায় একটি থানায় হামলা চালায় জঙ্গিরা। তারা গুলি চালাতে শুরু করে। পুলিশ পাল্টা জবাব দিতে শুরু করায় পালায় জঙ্গিরা। এই ঘটনায় দু পক্ষের কারও হতাহত হওয়ার খবর নেই।

জম্মু ও কাশ্মীরের নির্বাচন কমিশনের প্রধান শান্তমনু জানিয়েছেন, গতকালের উপনির্বাচনে মাত্র ৭.১৪ শতাংশ ভোট পড়েছে। অন্তত ২০০টি হিংসাত্মক ঘটনার খবর পাওয়া গিয়েছে। বুদগম জেলায় সবচেয়ে বেশি অশান্তি হয়েছে। একটি ভোটগ্রহণ কেন্দ্র আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। আরও দুটি ভোটগ্রহণ কেন্দ্রে আগুন লাগিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছিল। এছাড়া পাথর ছোঁড়া, পেট্রোল বোমা হামলার ঘটনাও ঘটেছে। সবমিলিয়ে উপত্যকা ফের অশান্ত হয়ে উঠেছে।