শনিবার, ২২ জুলাই ২০১৭

English

আবার জওয়ানের ব্যাগ থেকে উদ্ধার তাজা গুলি

প্রকাশিত
এপ্রিল ৫, ২০১৭
news-image

আবার শ্রীনগর বিমানবন্দরে জওয়ানের ব্যাগ থেকে উদ্ধার হল তাজা গুলি। এই নিয়ে গত দুদিনে এধরনের দ্বিতীয় ঘটনা ঘটল।

জানা গিয়েছে, বিমানবন্দরে সিকিউরিটি চেক-এর সময় পাণ্ড্য রাজ নামে ওই জওয়ানের ব্যাগ থেকে উদ্ধার হয় একটি তাজা কার্তুজ। যার পরই তাঁকে আটক করা হয়। এক আধিকারিক জানান, একটিই বুলেট মিলেছে। প্রাথমিক তদন্তের অনুমান, সম্ভবত ‘ভুল করে’ গুলিটি ব্যাগে থেকে গিয়েছে।

এর আগে, গতকালই শ্রীনগর বিমানবন্দরে ভোপাল মুখিয়া নামে এক জওয়ানের ব্যাগেজ থেকে উদ্ধার হয় ২টি তাজা গ্রেনেড ও ৪টি তাজা গুলি। তাজা কার্তুজগুলি ছিল ৯ এমএম (২টি) ও এমএমজি (২টি)।

পাশাপাশি, তাঁর ব্যাগ থেকে উদ্ধার হয় বেশ কিছু গুলির খালি খাপ। এর মধ্যে ছিল—২০ এমএম কার্তুজ (দুটি), ৪০ এমএম কার্তুজ (দুটি), ৯ এমএম কার্তুজ (দুটি), ৭.৬২ এমএম কার্তুজ (দুটি), হেভি মেশিন গান কার্তুজ (দুটি) ও মিডিয়াম মেশিন গান কার্তুজ (দুটি)।

অ্যান্টি হাইজ্যাক স্কোয়াড ওই সেনাকর্মীকে গ্রেফতার করে। সেনা সূত্রে খবর, ওই সেনাকর্মী দার্জিলিঙের বাসিন্দা। ঘটনার কথা স্বীকার করে সেনাকর্মীর দাবি, এক ঊর্ধ্বতন অফিসার তাঁকে ওই গ্রেনেড দিল্লি নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন।

এদিন আদালতে পেশ করা হলে বিচারক মুখিয়াকে জামিন দিয়ে সেনার হাতে তুলে দেওয়ার নির্দেশ দেন। প্রতিরক্ষামন্ত্রক সূত্রে জানা গিয়েছে, মুখিয়াকে জেরা করে তাঁর বয়ান খতিয়ে দেখা হবে। তাঁর অভিযোগে যে যে নাম পাওয়া যাবে, তাঁদের এই মামলায় সাক্ষী হিসেবে পেশ করা হবে।