বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭

English

আগামীকাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত সম্মেলন

প্রকাশিত
এপ্রিল ১, ২০১৭
news-image

ঢাকায় আগামী রবিবার বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে আনুষ্ঠানিকভাবে পাঁচ দিনব্যাপী সীমান্ত সম্মেলন শুরু হচ্ছে। বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) অতিরিক্ত মহাপরিচালক মো. আনিছুর রহমান এবং মিয়ানমার পুলিশ ফোর্সের (এমপিএফ) চীফ অব পুলিশ জেনারেল স্টাফ নিজ-নিজ দেশের পক্ষে এই সীমান্ত সম্মেলনে নেতৃত্ব দিবেন।

শুক্রবার বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে। এতে জানানো হয়, ঢাকায় সীমান্ত সম্মেলনে যোগদানের লক্ষ্যে মিয়ানমারের চীফ অব পুলিশ জেনারেল স্টাফ ব্রিগেডিয়ার জেনারেল মায়ো শোয়ে উইনের নেতৃত্বে মিয়ানমারের ৬ সদস্যের একটি প্রতিনিধি দল আগামীকাল শনিবার ঢাকায় পৌঁছবেন।

পরদিন রবিবার (২এপ্রিল-১৭) সকাল সাড়ে ৯টায় রাজধানীর পিলখানাস্থ বিজিবি সদর দফতরের সম্মেলন কক্ষে উভয় দেশের সীমান্ত সংক্রান্ত সম্মেলন আনুষ্ঠানিক শুরু হবে।

অপরদিকে বিজিবি’র অতিরিক্ত মহাপরিচালক আনিছুর রহমানের নেতৃত্বে ১৬ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল এ সম্মেলনে অংশ গ্রহণ করবে।
বিজিবি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়, সার্ভে অব বাংলাদেশ, বাংলাদেশ কোস্টগার্ড এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বাংলাদেশ প্রতিনিধি দলে অন্তর্ভুক্ত রয়েছেন।

বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে উচ্চ পর্যায়ের এ সীমান্ত সম্মেলনের মূল লক্ষ্য হচ্ছে প্রতিবেশী দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সুসম্পর্ক বাড়ানোর মাধ্যমে সীমান্ত নিরাপত্তা আরো জোরদার করা। -বাসস।