শনিবার, ২৫ নভেম্বর ২০১৭

English

সেরা ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মোদি

প্রকাশিত
মার্চ ২৭, ২০১৭
news-image

একটি আন্তর্জাতিক পত্রিকার ২০১৬ সালের বিশ্বের সেরা ১০০ জন প্রভাবশালী ব্যক্তির সম্ভাব্য তালিকায় ঠাঁই পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

জানা গিয়েছে, আগামী মাসে আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত তালিকা প্রকাশিত হবে। সেখানে একাধিক রাজনিতিবিদ, শিল্পী, সাংসদ, বিজ্ঞানী সহ বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত কৃতীদের ঠাঁই হয়েছে।

এই প্রথম নয়। ২০১৫ ও ২০১৬ সালেও এই পত্রিকা প্রকাশিত চূড়ান্ত প্রভাবশালী তালিকায় ঠাঁই পেয়েছিলেন মোদী। ২০১৫ সালে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা মোদীকে নিয়ে একটি বিশেষ প্রতিবেদনও লিখেছিলেন সেখানে।

গত বছর মোদীর পাশাপাশি, ভারতীয়দের মধ্যে তালিকায় জায়গা পেয়েছিলেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর রঘুরাম রাজন, টেনিস তারকা সানিয়া মির্জা, অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া, গুগলের সিইও সুন্দর পিচাই, ফ্লিপকার্টের প্রতিষ্ঠাতা বিনি বনসল ও সচীন বনসল।

এই বছরের সম্ভাব্য তালিকায় জায়গা পেয়েছেন মাইক্রোসফটের সিইও সত্য নাদেল্লা, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, তাঁর কন্যা ইভাঙ্কা ট্রাম্প, ইভাঙ্কার স্বামী তথা হোয়াইট হাউসের উপদেষ্টা জারেড কুশনার।

এছাড়া রয়েছেন ক্যালিফর্নিয়ার সেনেটর কমলা হ্যারিস, অভিনেতা রিজ আহমেদ, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে, চিনা প্রেসিডেন্ট শি জিনপিং, পোপ ফ্রান্সিস প্রমুখ।